কবরবাসীদের ঘটনা পর্ব-১ [মৃত মেয়েকে স্বপ্নে দেখল তার সারা শরীরে আলকাতরার পোষাক]


আজ আমি ইমান তাজাকারী কবরবাসীদের ওয়াকেয়া আপনাদের সামনে উপস্থাপন করব
শয়তান লাখো অলসতা দিতে থাকবে তবুও ধৈর্য্য সহকারে শেষ পর্যন্ত পড়লে ইনশা আল্লাহ ঈমান তাজা হয়ে যাবে

(জবি মেলি নেহি হুতি, দাহান ময়লা নেহি হোতা, 
গোলামানে মোহাম্মদকা কাফন ময়লা নেহি হুতা)



হযরত ইমাম কুরতুবি (রহঃ) নকল করেন, হযরত হাসান বসরী (রহঃ) দরবারে এক মহিলা এসে আরজ করল আমার যোয়ান মেয়ে মৃত্যু বরন করেছে, আমি কিভাবে তাকে স্বপ্ন দেখতে পারি? হাসান বসরী (রহঃ) একটা আমল বলে দিলেন এতে মহিলা তার মৃত মেয়েকে স্বপ্নে দেখল তার সারা শরীরে আলকাতরার পোষাক, হাতে পায়ে বেড়ি পরানোএমন ভয়ংকর দৃশ্য দেখে মহিলা কেপে উঠল,  পরের দিন হাসান বসরীকে স্বপ্নের কথা বলল, এটা শুনে তিনি খুবই চিন্তিত হয়ে পড়লেন, কিছুদিন পর হাসান বসরী এক মেয়েকে জান্নাতে মুকুট পরিহিত দেখতে পেল, সে মেয়েটি বলল আমি সে মহিলার মেয়ে যে আপনাকে আমার করুন অবস্থার কথা বলেছিল হাসান বসরী জিজ্ঞেস করল তুমিতো আযাবে ছিলে এখন কিভাবে জান্নাত পেলে? মৃত মেয়েটি বলল আমাদের কবরের পাশ দিয়ে এক বুজুগ ব্যক্তি যাওয়ার সময় নবীয়ে রহমতের উপর দরুদ শরীফ পাঠ করল আর তার সাওয়াব কবরবাসীকে বকশিশ করল আর তার বরকতে আল্লাহ তায়ালা আমাদের কবরস্থানে ৫৬০ জন মৃত ব্যক্তির কবর আযাব তুলে নিলেন

Best seller Islamic Book

Secrets of Divine Love: A Spiritual Journey into the Heart of Islam

Best seller Islamic Book

Allah Loves Hardcover – Illustrated, June 2, 2020


নবী করিম (দঃ) এরশাদ করেন আমি তোমদেরকে কবর যেয়ারতে নিষেধ করেছিলাম এখন কবর যেয়ারতের অনুমতি দিচ্ছি কেননা এটা আখেরাতের স্বরণ করিয়ে দেয় (ইবনে মাযা ১৫৭১)

অপর রেওয়ায়েতে আছে যে ব্যক্তি জুমার দিন তার মৃত পিতা মাতার কবর যোয়ারত করবে তার গুনাহ মাফ হয়ে যাবে এবং নেককার হিসাবে পরিগনিত হয়ে যাবে (শোয়াইবুল ইমান ৭৯০১)

৬টি মন্তব্য:

borchee থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.